অন্যান্যবিজ্ঞান ও টেকবিনোদনমঠবাড়িয়ার খবর

বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে ফেইসবুক জুড়ে বঙ্গবন্ধু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ শততম জন্মবার্ষিকী। ১৯২০ সালের ১৭ মার্চ তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নিয়েছিলেন। শততম জন্মবার্ষিকীকে কেন্দ্র করে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিব বর্ষ ঘোষণাসহ নানা পরিকল্পনা হাতে নিয়েছিলো সরকার। তবে করোনাভাইরাসের প্রভাবে সীমিত পরিসরেই জাতির পিতার শততম জন্মবার্ষিকী পালন করা হচ্ছে।

বঙ্গবন্ধুর শত জন্মবার্ষিকী উপলক্ষ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার শিশুদের আঁকা ছবি পোস্ট করেন। সেখানে রয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছবি। পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, ১৭ মার্চ ২০১৭ বগুড়ার শিশুদের আঁকা ছবিগুলো আমার ফেইসবুকের পাতায় ছিলো। শিশুরা যেমনি পতাকার মাঝে বঙ্গবন্ধুকে এঁকেছে তেমনি মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এঁকেছে। মুজিব শত বার্ষিকীতে সেই শিশুদের জন্য অনেক আদর।

তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মুজিব বর্ষের লোগো পোস্ট করে লেখেন, ‘মুজিববর্ষে আমাদের অঙ্গীকার প্রযুক্তি এগিয়ে যাওয়ার হাতিয়ার’।

ক্রিকেটার সাকিব আল হাসান লেখেন, আজ থেকে শতবছর আগে এই বাংলায় জন্মেছিলেন এক মহামানব। তিনি স্বপ্ন দেখেছিলেন দেশকে স্বাধীন করার। শুধু স্বপ্ন দেখেই থেমে যাননি, সেই স্বপ্নকে বাস্তবায়ন করার সাহসও দেখিয়েছেন। তিনি আজ আমাদের মাঝে নেই, কিন্তু তার চেতনা আজও বেঁচে আছে আমাদের মাঝে। আমাদের জাতির পিতাকে তাই জানাই জন্মশতবার্ষিকীর প্রাণঢালা শুভেচ্ছা।

চিত্রশিল্পী সব্যসাচী হাজরা বঙ্গবন্ধুর ছবি এঁকে নিজের প্রোফাইলে পোস্ট করেছেন। ছবির উপরে লেখা, ভয়েস অব মিলিয়নস (লাখো মানুষের কণ্ঠ)।

গানের দল জলেরগানের কণ্ঠশিল্পী রাহুল আনন্দ লিখেছেন, শততম শুভজন্ম হে বঙ্গবন্ধু…
তোমার স্বপ্ন সত্যি হোক… বিনম্র শ্রদ্ধা এইদিনে…

ছড়াকার লুৎফর রহমান লিটন লেখেন, কান পেতে শোনো এই বাংলার মাটি বায়ু নদী সরোবর জপিতেছে নাম করিয়া প্রণাম মুজিবর আহা মুজিবর…

আরও পড়ুন

Related Articles

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker