অন্যান্যবিজ্ঞান ও টেক

সৌদি প্রবাসীদের জন্য নতুন রূপে ‘প্রবাস বন্ধু’ কল সেন্টার

সৌদি প্রবাসী অন্তত ২২ লাখ বাংলাদেশিদের স্বাস্থ্যসেবা ও পরামর্শ দিতে  নতুন রূপে যাত্রা করলো প্রবাস বন্ধু কল সেন্টার।

বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কার্যক্রমটির উদ্বোধন করা হয়।

বাংলাদেশ দূতাবাস রিয়াদ-এর সহযোগিতায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, অ্যাক্সেস টু ইনফরমেশন (এটুআই) এবং তথ্যপ্রযুক্তি বিভাগ এটি বাস্তবায়ন করছে।

ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উদ্বোধনী সংবাদ সম্মেলনে সেখানে যোগ দিয়েছিলেন পররাষ্ট্র মন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, তথ্যপ্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব সেলিম রেজা, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হাবিবুর রহমান, এটুআই প্রকল্প পরিচালক মো. আব্দুল মান্নান, আইসিটি বিভাগের উপদেষ্টা আনীর চৌধুরী, দূতাবাসের ইকনোমিক মিনিস্টার মোহাম্মদ আবুল হাসান, দূতাবাসের কর্মকর্তা, সাংবাদিক এবং বাংলাদেশি চিকিৎসকরা।

উদ্যোগটির অন্যতম কারণ হচ্ছে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রভাব সৌদি আরবেও পড়েছে। সেখানে বাংলাদেশিরা আক্রান্ত হচ্ছে। তারা যেন সঠিক চিকিৎসা ও চিকিৎসা সংক্রান্ত দিক নির্দেশনা সহজেই পায় তার ব্যবস্থা করা।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, সরকার প্রবাসীদের সহায়তায় মোবাইল অ্যাপ তৈরি করেছে। যেটাতে তারা ৩৪ ধরনের সেবা পাবেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেন, বিশ্বের বিভিন্ন দেশে এক কোটির বেশি বাংলাদেশি প্রবাসী আছেন। তাদেরকে একটা অ্যাপের মাধ্রমে আমরা সবসময় কানেক্ট করতে কাজ করছি। তাদের সব সুবিধা অসুবিধার কথা এর মাধ্যমে বলতে পারবেন।

সৌদি প্রবাসীদের জন্য  সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে প্রবাস বন্ধু কল সেন্টার। একটি হট লাইন নাম্বার +৮৮০৯৬১১৯৯৯১১১ এবং ৫টি ইমো নাম্বার +৮৮০১৪০০৬১১৯৯৫-৮ এবং +৮৮০১৯৫৮১০৫০২ নাম্বারে কল দিয়ে প্রবাসীরা স্বাস্থ্য সেবা  ও পরামর্শ নিতে পারবেন।

আরও পড়ুন

Related Articles

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker